ভিপি নুরুর ওপর হা’মলা, মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা রি’মান্ডে

146

স্টাফ রিপোর্টার: ভিপি নুরুর ওপর হা’মলাঃ মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা রি’মান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরুর ওপর হা’মলায় ঘটনায় শাহবাগ থানায় হওয়া মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদি হাসান শান্তের তিন দিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম এ রি’মান্ড মঞ্জুর করেন।

এদিন আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রি’মান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সর্দার। পরে শুনানি শেষে আদালত প্রত্যেকের তিন দিন করে রি’মান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেপ্তার করা হয়। আর আজ মঙ্গলবার গ্রেপ্তার করা হয় মেহেদী হাসান শান্তকে। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের দফতর সম্পাদক।

রোববার দুপুরে ডাকসু ভবনে নুরের কক্ষে বাতি নিভিয়ে রড ও বাঁশ দিয়ে হা’মলা করে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এঘটনায় ৪৩ জনকে আসামি মামলা করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে প্রায় ২০ থেকে ২৫ জন এবং ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের সমর্থক শতাধিক নেতাকর্মী রড, লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে দুপুরে এ হা’মলা চালায়।

Loading...
CopyAMP code