সন্তান অন্য দল করলে জাপার নেতাদের মনোনয়ন নয় : রাঙ্গা

123

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টি (জাপা)-কে সুসংগঠিত করতে না পারলে দায়িত্ব ছেড়ে দেবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মসিউ রহমান রাঙ্গা। তিনি বলেন, ‘যে সব নেতার সন্তান অন্য পার্টি করেন, তাদের ভবিষ্যতে কোনও নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে না।

যদি আমি মহাসচিব থাকি, তাহলে তারা মনোনয়ন পাবেন না।’ ‍বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের ‘কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটি’র সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন।

দলের সিনিয়র নেতাদের উদ্দেশে রাঙ্গা বলেন, ‘প্রেসিডিয়াম সদস্যরা ঢাকায় বসে তামাশা করবেন, গোলযোগ করার চেষ্টা করবেন, এমনটি করার সুযোগ দেওয়া হবে না। এলাকায় যেতে হবে, পার্টিকে সংগঠিত করতে হবে।

জাপার বিরোধ মিটে গেছে জানিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন,‘মাঝে কিছু সমস্যার কারণে আপনারা দ্বিধাদ্বন্দ্বে ছিলেন। সেই সংকট এখন কেটে গেছে। যারা ষড়যন্ত্র করেছিলেন, তারা ব্যর্থ হয়েছেন। জাপা এখন সেই ষঢ়যন্ত্র মুক্ত হয়েছে।

আওয়ামী লীগের সমালোচনা রাঙ্গা বলেন, ‘‘আমরা আপনাদের সঙ্গে নির্বাচনি জোট করেছি। তার মানে এই নয়,‘আপনারা যাহা বলিবেন, তাহাই করিতে হইবে’। এমনটা ভাবার দিন নেই।ছাত্রলীগ সোনার ছেলে না হয়ে জঘন্য ছেলে হয়ে গেছে বলেও তিনি মন্তব্য করেন।