ছাত্রী ধর্ষ’ণকে কেন্দ্র করে উত্তাল ঢাবি

31

ছাত্রী ধ’র্ষিত হওয়ার প্রতিবাদে আবার উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাস। গতকাল রোববার দিবাগত রাতেই দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এ ঘটনায় আজ সোমবার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা ধরনের প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষ’ণের প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বেলা ১১টায় স’ন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বিশাল মানববন্ধন করে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি। এ সময় ধর্ষ’ণের প্রতিবাদ ও বিচার চেয়ে নানা ধরনের প্ল্যাকার্ড ও ব্যানার ছিল অংশগ্রহণকারীদের হাতে।

অন্যদিকে, ছাত্রী নি’র্যাতন ও ধর্ষ’ণে জড়িতদের শাস্তির দাবিতে অপরাজেয় বাংলার পাদদেশে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। এ ছাড়া ছাত্রী নি’র্যাতনের প্রতিবাদে ঢাবি শামসুন নাহার হলের ভিপি তাসনীম আফরোজ ইমির আহ্বানে বিক্ষোভ ও মানববন্ধনের ডাক দিয়েছে শিক্ষার্থীদের আরেকটি অংশ।

প্রসঙ্গত, গতকাল রোববার সন্ধ্যায় কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর তাকে তুলে নিয়ে ধর্ষ’ণ করা হয় বলে অভিযোগ করেন ওই ছাত্রী।জানা গেছে, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে শেওড়ার বিপরীত পাশে কুর্মিটোলায় বাস থেকে নামেন তিনি। সেখানে অজ্ঞাত কয়েক ব্যক্তি মুখ চেপে তাকে পাশের একটি স্থানে নিয়ে অজ্ঞান করে ধর্ষ’ণ করে।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে দেখতে পান। পরে সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় বান্ধবীর বাসায় গিয়ে সব কিছু জানান। পরে রাত ১২টার দিকে তাকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।চিকিৎসকরা জানিয়েছেন, ভুক্তভোগী শিক্ষার্থী মানসিকভাবে বিপর্যস্ত আছেন। আর সুচিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

 

সূত্র পরিবর্তন ডট কম

Loading...
CopyAMP code