গরীবের ডাক্তার খ্যাত আলমগীর হত্যা মামলার আসামির‍্যাবের ‘বন্দুকযু’দ্ধে’ নিহত

3418

স্টাফ রিপোর্টার:
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযু দ্ধে’ নি’হত হয়েছে শিশুরোগ বিশেষজ্ঞ ‘গরীবের ডাক্তার’ খ্যাত শাহ আলম হ’ত্যার প্রধান আসামি নজির আহমেদ সুমন ওরফে কালু (২৬) ।

মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের উত্তর বাঁশবাড়িয়া গ্রামের হাবিব রোড এলাকায় এ বন্দু কযু দ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি পি স্তল ও ২৭টি গু’লি জব্দ করা হয়েছে। পুলিশ নজির আহমেদের লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে।

র‌্যাবের ভাষ্য, নি’হত নজির আহমেদ কুমিরায় খু’ন হওয়া শিশুরোগ বিশেষজ্ঞ শাহ আলম হ’ত্যার প্রধান আসামি। তিনি উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নতুন পাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

চিকিৎসক হ’ত্যার ঘটনায় এর আগে মঙ্গলবার সকালে গ্রেপ্তার লেগুনাচালক মো. ফারুককে গ্রেফতার করা হয়। ওই দিন বিকেলে ফারুক চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিপলু কুমার দের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত শুক্রবার সকালে সীতাকুণ্ডের কুমিরায় বাইপাস এলাকা থেকে চিকিৎসক শাহ আলমের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন শনিবার রাতে নি’হত চিকিৎসকের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় একটি হ’ত্যা মামলা করেন।

সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) সাইফুদ্দিন শাওন ব ন্দুকযু দ্ধের তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, তাঁরা ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক নজির আহমেদকে মৃত ঘোষণা করেন। নজির আহমেদের বুকে তিনটি ও পেটের বাঁ পাশে একটি গু’লি লেগেছে।