শিক্ষাঙ্গন বাঁচলে বাঁচবে দেশ : ভিপি বশির

56

স্টাফ রিপোর্টার: শিক্ষাঙ্গন বাঁচলে বাঁচবে দেশ: ভিপি বশির
সময়ের কন্ঠস্বর ডেস্ক: ডাকসু’র ভিপি নুরুল হক নুর সহ তার অন্যান্য সহকর্মীদের উপর স’ন্ত্রাসী হা’মলার তীব্র নিন্দা জানিয়ে মালয়েশিয়ার মাসা ইউনিভার্সিটির ভিপি বাংলাদেশি শিক্ষার্থী বশির ইবনে জাফর বলেন, “শিক্ষাঙ্গন বাঁচলে বাঁচবে দেশ, অন্যথায় বিশ্ববিদ্যালয়ের মতো রাষ্ট্রের অন্যতম একটি গুরুত্বপূর্ণ জায়গায় এমন অরাজকতার সৃষ্টি হলে এর প্রভাব সারা দেশে ছড়িয়ে যাবে।”

আজ বিকেলে ক্যাম্পাস প্রাঙ্গনে বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, দেশ ও দেশের শিক্ষাঙ্গনকে অরাজকতা ও অ’স্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে বা কলুষিত করছে মুষ্টিমেয় কিছু মানুষ। এদের সংখ্যা খুবই নগণ্য। যদিও এদের পেছনে ক্ষমতার দীর্ঘ ছায়া সঙ্গ দিচ্ছে বলে মনে হতে পারে।

কিন্তু আজো দেশকে ভালোবাসে, দেশের মঙ্গল কামনা করে এবং দেশের শিক্ষাঙ্গনগুলোকে নিরাপদ রাখতে চায় এমন মানুষ অসংখ্য, অগণিত। মুষ্টিমেয় কিছু দুষ্টুলোকের কাছে দেশ ও দেশের শিক্ষাঙ্গনের নিরাপদ পরিবেশ অশান্ত হতে দেয়া যাবে না।
আমি আপনি সহ যে বা যারা দেশের সত্যিকার মঙ্গল কামনা করি বা নির্দিষ্ট কোন চেতনার নামধারী পরিচয় বহন করে সুবিধাভোগী হবার মানসিকতা লালন করি না তাদের সকলের দায়িত্ব আজ দেশকে রক্ষা করা।

তাছাড়া ক্যাম্পাস হচ্ছে মুক্ত চিন্তা ও জ্ঞানের অঙ্গন, এখানে যে বা যারাই বিশৃঙ্খলা সৃষ্টি করবে সে যে দলেরই হোক না কেন তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চত করা প্রশাসনের কর্তব্য।
উল্লেখ্য, ভিপি বশির গত ৫ ডিসেম্বর মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে বিপুল ভোটে ভিপি পদে জয়লাভ করার গৌরব অর্জন করেন

Loading...
CopyAMP code