আ. লীগের কমিটি রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবে

151

স্টাফ রিপোর্টার: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টি, বাংলাদেশ ন্যাপ ও  জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)- এর নেতারা।

তাদের প্রত্যাশা, আওয়ামী লীগের নব নির্বাচিত নেতৃত্ব দেশের রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবে। শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলের বর্তমান সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুনরায় স্ব-স্ব পদে নির্বাচিত হওয়ার পর তাদের অভিনন্দন জানিয়ে জাতীয় পার্টি, বাংলাদেশ ন্যাপ ও  জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর নেতারা প্রত্যাশা ব্যক্ত করেন।জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এক অভিনন্দনবার্তায় বলেন,

‘নবনির্বাচিত নেতৃত্ব মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া আওয়ামী লীগকে আরও এগিয়ে নিয়ে যাবে। আশা করি,  নতুন নেতৃত্ব দেশের রাজনৈতিক সংস্কৃতিতে ইতিবাচক ভূমিকা রাখবে।’জাসদের সহ-সফতর সম্পাদক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক অভিনন্দন বার্তায় দলটির সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার  বলেন, ‘পুনঃনির্বাচিত সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল  কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নতুন কমিটি মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে ঐতিহাসিক ভূমিকা পালন করবে।

শেখ হাসিনা ও ওবায়দুল কাদের আবারও আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)-এর চেয়ারম্যান জেবেল রহমান গাণি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া। এক অভিনন্দন বার্তায় তারা বলেন, ‘শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নেতৃত্বে বাংলাদেশের রাজনীতিতে গুণগত পরিবর্তন ঘটবে।

আগামী দিনে বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধের চেতনা গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পায় এবং সুশাসন প্রতিষ্ঠিত হয়।’শ্যামপুর কদমতলীতে অনুষ্ঠিত জাপার যৌথ সভায় আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে দলটির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেন,  ‘জাতির জনকের কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বিশ্বের বিস্ময়।  আর  রাজনৈতিক নেতা হিসেবে ওবায়দুল কাদের দক্ষ, সৎ।’  আগামী দিনে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির স্বার্থে  শেখ হাসিনার সারথী হিসেবে জাপা কাজ করবে বলেও তিনি মন্তব্য করেন।