মির্জা ফখরুলের বাবাকে নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী মিথ্যা তথ্য দিয়েছেন : রিজভী

215

স্টাফ রিপোর্টার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবাকে নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা মির্জা রুহুল আমিনকে নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, তা সম্পূর্ণ মিথ্যা। এই বক্তব্যের সঙ্গে সত্যের কোনও সম্পর্ক নেই।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে  তিনি এসব কথা বলেন।প্রসঙ্গত, গত ১৭ ডিসেম্বর দিনাজপুরে এক অনুষ্ঠানে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা রাজাকার ছিলেন।’এই প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, ‘একাত্তর সালের এপ্রিল মাসে মির্জা রুহুল আমিন ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্ত দিয়ে ভারতের পশ্চিম দিনাজপুরের ইসলামপুর অবস্থান করেন।

পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে তার কাজ করা বা রাজাকারের তালিকায় নাম লেখানোর কোনও সুযোগই ছিল না। সেই কারণে তার নাম কোনও তালিকাতেই নেই।’রিজভী আরও বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ছিলেন। তার আত্মীয়-স্বজনরা সরাসরি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন।

তার চাচা উইং কমান্ডার (অব.) এস আর মির্জা প্রবাসী সরকারের মুক্তিযোদ্ধা রিক্রুটমেন্ট বিভাগের পরিচালক ছিলেন। আরেক চাচা বাবলু মির্জা ও তার ভগ্নিপতি ড. আবুল কালাম মুক্তিযোদ্ধা ছিলেন।’ মির্জা ফখরুল ইসলামের বড় মামা আবু জাহেদ ইবনে ইউসুফ দিনাজপুর জেলা স্বাধীন বাংলা সংগ্রাম পরিষদের শীর্ষস্থানীয় নেতা ছিলেন বলেও তিনি জানান।