ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন বিশ্বসেরা এই অল-রাউন্ডার সাকিব

স্টাফ রিপোর্টার:জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নিষেধাজ্ঞার পর পরই মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন বিশ্বসেরা এই অল-রাউন্ডার। মঙ্গলবার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি)।
২০১৭ সালের অক্টোবরে এমসিসি ক্রিকেট কমিটিতে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। একইসঙ্গে সিডনি এবং বেঙ্গালুরুতে হওয়া কমিটির সভায় উপস্থিত ছিলেন তিনি।
এই কমিটিতে মূলত বর্তমান ও সাবেক ক্রিকেটার এবং আম্পায়াররা থাকেন। প্রতি বছর দুইবার করে এই কমিটির সভা অনুষ্ঠিত হয়। যেখানে ক্রিকেটের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হয়। ২০২০ সালের মার্চে শ্রীলঙ্কায় এই কমিটির পরবর্তী সভা হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটাকে প্রত্যাখ্যান করে সাকিব। তবে আইসিসি কিংবা বিসিবিকে বিষয়টি না জানানোর কারণেই দুই বছরের জন্য শাস্তি আরোপ করা হলো ক্রিকেটের অভিভাবক সংস্থাটির পক্ষ থেকে।তবে, দোষ স্বীকার করার কারণে, এক বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি।

বিশ্বসেরা এই অল-রাউন্ডারের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আইনের তিনটি নীতিমালা ভঙ্গের অভিযোগ এনেছে আইসিসি। দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ) গত ২৩ জানুয়ারি ও ২৭ আগস্ট সাকিবের সাক্ষাৎকার নেয়।সেখানে তিনি জানান, দীপক আগারওয়াল নামের এক জুয়াড়ির ডলারের প্রস্তাব পেয়ে তার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *