আওয়ামী লীগ এখন ক্যাসিনো লীগে পরিনত হয়েছে : অ্যাডভোকেট সরোয়ার

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, নৈশকালীন আওয়ামীলীগ সরকার উন্নয়ন নয় দূর্নীতির রোল মডেলে তারা আজ দেশবাশীর কাছে ক্যাসিনোলীগে পরিনত হয়েছে। রাতের আঁধারে ভোট চুরি করে অবৈধ ভাবে ক্ষমতা দখল করেছে তারা। খালেদা জিয়া কোন দূর্নীতি না করেও তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন উপলক্ষে বরিশাল মহানগর ও দক্ষিণ জেলা যুবদল আয়োজিত পৃথক আলোচনা ও কারাবরনকারী নেতা-কর্মীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মইনুদ্দিন-ফখরুদ্দিন সরকার যদি অবৈধ হয়ে থাকে তাহলে বেগম খালে জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা বৈধ হবে আর অন্যদিকে শেখ হাসিনার মামলা অবৈধ হবে এটা এখন দেশবাশী কাছে পরিস্কার হয়ে গেছে। বর্তমান সরকারের দূর্নীতি দূঃশাষনের রোল মডেলের যাতা কলের চাপে মানুষ হাফিয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

সরোয়ার আরো বলেন, বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে কোন দূর্নীতির মামলা নেই। অবৈধ সরকার খালেদা জিয়াকে মিথ্যা মামলায় প্রহসনের বিচারের মাধ্যমে জেলে পাঠিয়ে এদেশে একটি ভোটার বিহীন নির্বাচন করে ক্ষমতা দখল করে বসে আছে।

তিনি বলেন, আওয়ামীলীগ এদেশে নিজেদেরকে একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল দাবী করে। কিন্তু তারা বাংলাদেশে নৈশকালীন নির্বাচন করে তাদের সেই ঐতিহ্য হারিয়ে ফেলেছে।

রবিবার বেলা ১২টায় নগরের সাংবাদিক মাঈনুল হাসান সড়ক রোডস্থ বরিশাল প্রেস ক্লাবে মহানগর যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আখতারুজ্জামান শামীমের সভাপতিত্বে আয়োজিত প্রতিষ্ঠায় বার্ষিকী আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সম্পাদক জিয়া উদ্দিন সিকদার।

আরো বক্তব্য রাখেন মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন,মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন,সাজ্জাদ হোসেন,আলাউদ্দিন আহমেদ,যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম জাহান, মহানগর স্বোচ্ছাসেবকদল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু।

এর পূর্বে সকাল ১১টায় নগরের অশ্বিনী কুমার টাউন হল চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা সহ বেলুন-ফেস্টুন উড়িয়ে যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন ও সম্পাদক এ্যাড, আবুল কালাম শাহিন জেলা যুবদলের নেতৃবৃন্দদের ৪১তম যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

পরে জেলা ও মহানগর বিএনপি কার্যলয়ের সামনে জেলা যুবদলের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কারাবরনকারী যুবদল নেতৃবৃন্দকে ক্রেষ্ট সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা যুবদল সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন প্লিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড, মজিবর রহমান সরোয়ার।

এখানে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, জেলা বিএনপি সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, জেলা যুবদল সম্পাদক অ্যাডভোকেট তছলিম উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মামুন রেজা খান, সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু,সিনিয়র যুগ্ম সম্পাদক মাওলা রাব্বি শামীম।

পরে বিএনপি’র আন্দোলন সংগ্রামে প্রায় দুই শতাধিক কারাবরনকারী নেতাকর্মীদের মধ্যে সন্মাননা ক্রেষ্ট তুলে দেন প্রধান অতিথি অ্যডভোকেট মজিবর রহমান সরোয়ার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *