১০৩ বছর বয়সী আল্লামা শফীর সর্বশেষ অবস্থা জানা গেল

106

শ্বাসকষ্ঠ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তির পর হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী আল-জামিয়াতুল দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সোমবার (৮ জুন) আল্লামা শফীর ছেলে মাওলানা আনাস মাদানি এ তথ‌্য জানিয়েছেন।

মাওলানা আনাস মাদানি জানান, তার বাবা চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ নেই। তবে বার্ধক্যজনিত নানা সমস‌্যা রয়েছে। তিনি আরও জানান, রোববার (৭ জুন) সন্ধ্যায় তাকে যে অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয় তার চেয়ে এখনকার অবস্থা কিছুটা ভালো।

এদিকে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, ১০৩ বছর বয়সি আল্লামা শফী আট ধরনের রোগে ভুগছেন। তবে তার করোনার কোনো উপসর্গ নেই। তার অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে।দুই সপ্তাহ আগে তিনি ঢাকা থেকে চিকিৎসা নিয়ে মাদ্রাসায় ফেরেন। রোববার সন্ধ্যার দিকে তার অবস্থার অবনতি হলে মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নিয়ে যায়। তিনি চমেকের আইসিইউ ওয়ার্ডের ১১ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন।