অক্সিজেন নির্ভর হয়ে পড়েছেন ডা. জাফরুল্লাহ!

45

করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। শ্বাসকষ্ট থাকায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তার এমন শারীরিক অবস্থার আজ সোমবার (৮ জুন) চতুর্থ দিন। তার শ্বাসকষ্ট থাকলেও শরীরে এখন জ্বর নেই।জানা গেছে, করোনা শনাক্ত হওয়ার পর গত বৃহস্পতিবার (৪ জুন) রাতে ডা. জাফরুল্লাহর শ্বাসকষ্ট বেড়ে যায়। ওই রাতে তাকে অক্সিজেন ও লেবুনাইজার দিয়ে রাখা হয়। তার পরদিন শুক্রবার (৫ জুন) সকালের দিকে তিনি কিছুটা ভালোবোধ করেন। তখন তার শ্বাসকষ্ট কম হচ্ছিল।

এরপর দুপুর ১টার দিকে তার শ্বাসকষ্ট আবার বেড়ে যায়। তখন তাকে আবারও অক্সিজেন দিয়ে রাখা হয়। কয়েক ঘণ্টা পর তার শ্বাসকষ্ট আবার কমে। তবে তীব্র না থাকলেও শ্বাসকষ্ট থাকায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে তারপর থেকে। গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ গণমাধ্যমকে বলেন, ‘স্যারের অবস্থার কোনও পরিবর্তন হয়নি। আগের মতোই আছে। সকালে নাস্তা খেয়েছেন। স্যারের শরীরে জ্বর নেই। তবে শ্বাসকষ্ট থাকায় অক্সিজেন লাগছে। আজ করোনা টেস্ট করার কথা থাকলেও এখন ডাক্তার না আসায় করা হয়নি।’


আরও জানা যায়, আগে সপ্তাহে তিনদিন ডা. জাফরুল্লাহ চৌধুরীর ডায়ালাইসিস করা লাগতো। তবে এখন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় প্রতিদিন তাকে ডায়ালাইসিস করতে হচ্ছে। ২৫ মে করোনা আক্রান্ত হওয়ার পরে তাকে দু’বার প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে।