কোনো সাড়া দিচ্ছেন না মোহাম্মদ নাসিম!

828

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি স্ট্রোক করেন। তারপর থেকেই অবস্থার অবনতি হতে শুরু করে। সর্বশেষ তিনি ‘গভীর কোমায়’ আছেন এবং কোনো সাড়া দিচ্ছেন না। শনিবার (৬ জুন) দিবাগত রাতে তার চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, খুবই সংকটাপন্ন অবস্থায় আছেন মোহাম্মদ নাসিম। তিনি ডিপ কোমায় আছেন এবং কোনো সাড়া দিচ্ছেন না।এর আগে শনিবার বিকেল ৪টায় মেডিকেল বোর্ড বৈঠকে বসে এবং ঘণ্টাব্যাপী বৈঠকে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ও প্রবীণ রাজনীতিক নাসিমের স্বাস্থ্যের অবস্থা নিয়ে আলোচনা হয়। শনিবার বিকেলে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিউরোসার্জন ডা. রিয়াজুল হক গণমাধ্যমকে জানান, অচেতন অবস্থায় রয়েছেন মোহাম্মদ নাসিম। তাকে আইসিইউতে ভেন্টিলেটর দিয়ে রাখা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত এবং মস্তিস্কে রক্তক্ষরণের কারণে তার অবস্থা সংকটাপন্ন হয়েছে বলেও জানান এ চিকিৎসক। গত ১ জুন শারীরিক দুর্বলতা নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র নাসিম। এর পর সেখানে তার করোনা টেস্ট করালে রেজাল্ট পজিটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় পরবর্তীতে স্ট্রোক করেন তিনি।